Altos odyssey কম সাইজে দারুন অফলাইন গেম

আপনি কি অনলাইন , মাল্টিপ্লেয়ার গেম খেলতে খেলতে বিরক্ত ? 
কিংবা এমন কোনো গেম খুঁজছেন যা কিনা কোনো রকম চাপ নেওয়া ছাড়া স্ট্রেস ফ্রী হওয়ার জন্য খেলতে চান । 

তাহলে Alto's Odyssey হতে পারে আপনার জন্য আদর্শ গেম ।



গেম : Alto's Odyssey 

পাবলিশার্স : Noodlecake 

ধরন : আর্কেড,  অফলাইন, রানিং ।

প্ল্যাটফর্ম : অ্যান্ড্রয়েড, আইওএস , উইন্ডোজ, ম্যাক। 

সাইজ: ১৭০ এমবি। 

প্লট : গেমের প্লট খুবই সাধারণ । আপনাকে মরুভূমি পাড়ি দিতে হবে । শুরুর দিকে ছোট স্কেটবোর্ড থাকলেও আপগ্রেড করে সান্ডবোর্ড পাওয়া যাবে । যাত্রাপথে আপনি কয়েন পাবেন । এই কয়েন দিয়ে বিভিন্ন আইটেম কিনতে ও আবিলিটি আপগ্রেড করতে পারবেন । এছাড়া ক্রাশ করলে ১৫০০ কয়েন দিয়ে আপনি লাইফ নিতে পারবেন । 

গেমপ্লে: গেমটি অটো রানিং মোডে চলে । তাই আপনাকে স্পীড কন্ট্রোল করতে হবে না। তবে আপনি কিছু কিছু ট্রিক প্লে এর মাধ্যমে স্পীড বুষ্ট করতে পারবেন । যেমন : ব্যাকফ্লিপ , ওয়ালরাইড। রানিং শুরু হলে একবার ট্যাপ করলে প্লেয়ার লাফ দিবে । ট্যাপ করে ধরে থাকলে ব্যাকফ্লিপ করবে । ব্যাকফ্লিপ করলে পয়েন্ট যোগ হবে । পথে মাঝে মাঝে পাথর থাকবে । পাথর গুলো তে ধাক্কা লাগলে আপনি খেলতে পারবেন না । তাই পাথর এড়াতে লাফ দিতে হবে । পথের মাঝে লোটাস পাওয়া যাবে । লোটাস পেলে আপনি পাথর ভেঙে আগাতে পারবেন । তখন লাফ দিতে হবে না। এছাড়া এতে পয়েন্ট অর্জন হবে । লোটাস গুলো নির্দিষ্ট সময় পর্যন্ত থাকবে । এই সময় বাড়াতে কয়েন দিয়ে আপগ্রেড করতে হবে। এছাড়া আপনি নির্দিষ্ট লেভেল এ পৌঁছানোর পর ট্রিক এর মাধ্যমে উইংসুট দিয়ে উড়তে পারবেন । গেমটিতে ৬ জন আলাদা চরিত্র নিয়ে খেলা যায় । যাদের প্রত্যেকের নিজস্ব পাওয়ার বা অ্যাবিলিটি আছে । প্লেয়ার গুলো নির্দিষ্ট লেভেল এ গেলে আনলক হবে । প্রতিটি লেভেল পার হতে তিনটি স্টার লাগে । যা কিনা নির্দিষ্ট টাস্ক পূরণ করে অর্জন করতে হয় । একেকটি টাস্ক ইচ্ছা নির্দিষ্ট কয়েন এর বিনিময়ে স্কিপ করা যায় । 

গ্রাফিক্স: গেমটির গ্রাফিক্স অসাধারণ। একদমই টপ কোয়ালিটি । এত কম সাইজ এর একটা গেম এ এত সুন্দর গ্রাফিক্স ভাবাই যায়না । প্রথম দিকে খুব সাদাসিধে মনে হবে । কিন্তু সময়ের সাথে সাথে গ্রাফিক্স পরিবর্তন হবে । একদমই সকাল থেকে রাত হওয়া , আবার রাত থেকে সকাল । মরুভূমি যেমন হয়ে থাকে । মাঝে মাঝে মরুঝড় উঠবে, বৃষ্টি হবে ,কুয়াশায় ঘিরে যাবে । 

নিচ কিছু স্ক্রীনশট দেওয়া হলো দেখে নিন । 




সাউন্ড বা বিজিএম: এই গেম এর গেমপ্লে , গ্রাফিক্স নাকি বিজিএম কোনটা বেস্ট? আমি বলবো সাউন্ড । এত ভালো গ্রাফিক্স হওয়ার পর ও কেনো সাউন্ড কে এগিয়ে রাখছি , তা আপনি গেমটি খেললে বুঝবেন । গ্রাফিক্স যখনই পরিবর্তন হয় তখনই ওই পরিবেশের সাথে মিলিয়ে সাউন্ড পরিবর্তন হয় । বিশেষ করে বৃষ্টি আর বজ্রপাত একদমই রিয়ালিস্টিক। ঝড় হওয়া সাউন্ড ও চমৎকার। এক কথায় সাউন্ড mind-blowing। সামগ্রিক ভাবে খুবই চমৎকার একটি গেম । টাইম পাস করার জন্য আদর্শ । এছাড়া গেমটি zen mode নামক ফিচার এও খেলা যায়। যাতে কোনো টাস্ক বা কয়েন পাওয়া যায় না কিন্তু আনলিমিটেড লাইফ পাওয়া যায় । কানে এয়ারফোন লাগিয়ে রিলাক্সিং সাউন্ড এর সাথে খেলতে ভালই লাগবে ।

1 Comments

Previous Post Next Post